ভারতীয় টিভি সিরিয়াল from AponPost's blog

ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে ভারতীয় টিভি সিরিয়াল গুলো শিরোনামে একটি প্রবন্ধ লিখেছিলাম কয়েক বছর আগে। তখন ভাবিনি কথাটির জলজ্যান্ত প্রমান এতো দ্রুত পেয়ে যাবো। সিরিয়াল দেখতে না পারায় আত্মহত্যা! ডিভোর্স! আর সিরিয়াল দেখতে অসুবিধা মা তার বাচ্চা শিশু কেঁদে উঠায় শিশুটির গলা ব্লেড দিয়ে কেটে দিয়েছে এমনও ভয়াবহ খবর শুনতে হয়েছে আমাদের! ভাবুন একবার কোন অবস্থায় যাচ্ছি আমরা! আমাকে যদি কেউ বলে খারাপ কাজ, কুটনামী শিখার সবচেয়ে ভাল মাধ্যম কোনটি? নি:সন্দেহে আমি বলবো, ভারতীয় সিরিয়াল। পরকীয়া শেখাচ্ছে, শেখাচ্ছে প্রেমের ফাঁদে ফেলে কিভাবে একটা মেয়ের জীবন নস্ট করা যায়। বল্টু ময়নার সুখের সহ্য হচ্ছে না মর্জিনার। কেমনে ময়নারে মেরে বল্টুর বউ হওয়া যায় সে উপায় খোঁজে মর্জিনা। অথবা অমুক সাহেবের পরিবারের সম্পত্তি কিভাবে হাতিয়ে নেয়া যায় সেই চিন্তা তমুক সাহেবের। আর বউ শাশুড়ির যুদ্ধ তো প্রতিদিন আছেই! এইসব সিরিয়াল যে আমাদের সমাজে কত টা ক্ষতি করছে তা বুঝতে পারছি না, মুগ্ধ হয়ে দেখছি!
.
দায়সাড়া সতর্কীকরণ বিজ্ঞপ্তি দিয়ে মাদক সেবন, অশ্লীল কার্যকলাপ প্রচার করা হচ্ছে। প্রত্যেক চ্যানেল একই কাহিনীর (ক্ষতিকারক) আজগুবি সিরিয়াল দেখিয়ে কোটি কোটি টাকা কামাচ্ছে এদিকে দেশের শিল্পী, নির্মাতা, চ্যানেল গুলোর মাথায় হাত! মাঝে মাঝে রিমোট হাতে টিভি চ্যানেল ঘুরালে মনে হয় ইন্ডিয়ার কোনো রাজ্যে আছি!
.
ভাষাগত সমস্যাও বাড়ছে, ছোট ছোট বাচ্চারা হিন্দিতে কথা বলে। আর কিছু বড় বড় ছেলেমেয়ে ফেসবুকে হিন্দিতে কথা বলা কে স্মার্টনেস মনে করে! এটা ভারতীয় চ্যানেলের প্রভাবে।
.
–আজহার শাহী

Share:
Previous post     
     Next post
     Blog home

The Wall

No comments
You need to sign in to comment