প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগের ২য় ধাপের ফল – DPE Primary Teacher Result

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এখানে রেজাল্ট দেখতে ডাউনলোড করতে পারবেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগের এটি দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার ফল। শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষা ২৯টি জেলায় গত ২০ মে ২০২২ অনুষ্ঠিত হয় যেখানে ৪ লাখ ৬৬ হাজার ১০০ জন পরীক্ষার্থী অংশ নেয়।

গত অক্টোবর ২০২০ এর নিয়োগ বিজ্ঞাপনের আলোকে ২০ মে ২০২২ তারিখে ২৯ জেলায় লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। সেই লিখিত পরীক্ষার প্রেক্ষিতে মৌখিক পরীক্ষার জন্য নির্বাচিত প্রার্থীদের জেলা ভিত্তিক তালিকা এটি।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে যে তিন ধাপে পরীক্ষা নেওয়া শেষে উত্তীর্ণ পরীক্ষার্থীদের আগামী জুলাইয়ের মধ্যে নিয়োগ দেওয়া হবে। এখন পর্যন্ত প্রাথমিকের ইতিহাসে এটিই সবচেয়ে বড় নিয়োগ যেখানে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগ করা হচ্ছে। এই পুরো নিয়োগ প্রক্রিয়াটি তিনটি ধাপে সম্পন্ন করা হচ্ছে।

প্রাথমিকের প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন ৪০ হাজার ৮৬২ জন। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামী রোববার ১২ জুন শুরু হবে এবং প্রয়োজনীয় কাগজপত্র জমা দেওয়ার সময় ২৩ জুন এর পরিবর্তে আগামী শনিবার ১১ জুন পর্যন্ত বাড়ানো হয়েছে। প্রথম ধাপের মৌখিক পরীক্ষার সময়সূচি সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসের নোটিশ বোর্ড, জেলা প্রশাসক ও জেলা প্রাথমিক শিক্ষা অফিস এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর ওয়েবসাইটে পাওয়া যাবে।

এখানে সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার জেলা ভিত্তিক রেজাল্ট এখানে দেখতে ডাউনলোড করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published.